প্রস্তাবনা

বর্ণপরিচয় ব্লগে আপনাকে স্বাগতম। আমরা নিয়ম-নীতির বোঝা চাপিয়ে আপনার লুকায়িত প্রতিভা বিকাশের পথ রুদ্ধ করতে চাই না। প্রত্যেকেই স্বাধীনভাবে তার নিজস্ব চিন্তাধারা, মতামত, সৃজনশীলতা ও মেধা বিকাশ করতে পারবে। সাধারণভাবে আমরা সমাজে কিছু রীতি-নীতি মেনে চলি। আর নীতিমালা না থাকলে কী হতে পারে সে উদাহরণ বিভিন্ন ব্লগে অহরহ। তাই ব্লগের শৃঙ্খলার জন্য নিম্নলিখিত নীতিগুলো মানতে হবে-১. স্পর্শকাতর বিষয়গুলোকে আক্রমণ করে পোস্ট, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও এবং পর্ণো প্রকাশ করার ক্ষেত্রে আপোষহীণ ভূমিকায় থাকবে। কোন সতর্কবাণী ছাড়াই সংশ্লিষ্ট পোস্ট ও ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে  কর্তৃপক্ষ।

২.পূর্বে অন্য কমিউনিটি ব্লগে প্রকাশিত লেখা ‘ প্রকাশ করার ক্ষেত্রে কর্তৃপক্ষ নিরুৎসাহিত করছে (ব্যক্তিগতব্লগ বা ফেসবুকের ক্ষেত্রে প্রযোজ্য নয়)। ‘বর্ণপরিচয়’-এ প্রকাশিত নতুন লেখা ২৪ ঘন্টার মধ্যে অন্য কমিউনিটি ব্লগে প্রকাশ করা যাবেনা। অন্য কমিউনিটি ব্লগে পূর্বে বা একই সময়ে প্রকাশিত কোন লেখা  স্টিকির জন্য মনোনীত হবেনা এবং । কোন মুদ্রণ মাধ্যম এই নীতির আওতায় পড়বেনা।

৩. কপিরাইট লঙ্ঘন করে, এমন কোনো উপাদান প্রকাশ করা যাবে না। পোস্ট বা মন্তব্যে অন্যত্র প্রকাশিত উপাদান ব্যবহার করলে তার সূত্র উল্লেখ করতে হবে।

৪.অন্য কোন ব্লগ, সাইট, ব্যক্তিগত বা ব্যবসায়িক সাইটের প্রচারণার ক্ষেত্র হিসেবে বর্ণপরিচয়ে কোন পোস্ট দেওয়া যাবে না। এই ধরণের প্রচারণামূলক পোস্ট মুছে ফেলার অধিকার  কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

 

ফেব্রুয়ারী ২১st, ২০১৫ by admin